বুধবার, ১৬ অক্টোবর, ২০২৪, ১ কার্তিক ১৪৩১

আব্দুর রাজ্জাক ও ফারুক খান দুই দিনের রিমান্ডে

আইন-অপরাধ ডেস্ক

প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২৪, ০৭:৫৬ পিএম

আব্দুর রাজ্জাক ও ফারুক খান দুই দিনের রিমান্ডে

কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক ও সাবেক বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী মুহাম্মদ ফারুক খানের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। পৃথক দুটি হত্যা মামলায় ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত মঙ্গলবার এই আদেশ দেন। তবে তারা দুইজনই অসুস্থ বলে আদালতের কাছে দাবি করেন। এর আগে ফারুক খানকে পল্টন থানায় দায়ের করা বিএনপির কর্মী মকবুল হত্যা মামলায় ১০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করে পুলিশ। অপর দিকে আসামিপক্ষ থেকে রিমান্ডে নেওয়ার বিরোধিতা করে জামিনের আবেদন করা হয়।
শুনানির সময় ফারুক খান আদালতের কাছে দাবি করেন, তিনি অসুস্থ। তিনি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তখন তাকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি মামলার ঘটনার সঙ্গে জড়িত নন। উভয়পক্ষের শুনানি নিয়ে আদালত ফারুক খানকে দুই দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দেন আদালত।
ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপকমিশনার তালেবুর রহমান সাংবাদিকদের বলেন,সোমবার দিবাগত গভীর রাতে রাজধানীর ক্যান্টনমেন্ট এলাকা থেকে র‌্যাব ফারুক খানকে গ্রেপ্তার করে।
এদিকে নিউমার্কেট থানায় করা ব্যবসায়ী আবদুল ওয়াদুদ হত্যা মামলায় আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও সাবেক কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাককে আদালতে হাজির করে সাত দিন রিমান্ডে নেওয়ার আবেদন করে পুলিশ। রাষ্ট্রপক্ষে রিমান্ডের সপক্ষে যুক্তি তুলে ধরেন ঢাকার মহানগর দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর ওমর ফারুক ফারুকী। অপর দিকে আসামিপক্ষের আইনজীবীরা রিমান্ডের আরজি বাতিল চেয়ে জামিন আবেদন করেন।
শুনানির সময় আব্দুর রাজ্জাক নিজেকে নিরপরাধ দাবি করেন। তিনি আদালতকে বলেন, যে মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে, তিনি কোনোভাবেই এ ঘটনার সঙ্গে জড়িত নন। রাজনৈতিকভাবে হয়রানির উদ্দেশ্যে তাকে এ মামলায় জড়ানো হয়েছে। তিনি অসুস্থ বলে আদালতের কাছে দাবি করেন তিনি। উভয়পক্ষের শুনানি নিয়ে আদালত আবদুর রাজ্জাককে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। গতকাল সন্ধ্যার দিকে রাজধানীর নিউ ইস্কাটন এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

 

ডেইলি খবর টুয়েন্টিফোর

Link copied!