বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সাবেক জ্বালানি উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী আটক

আইন-অপরাধ ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২৪, ১০:০৯ এএম

সাবেক জ্বালানি উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী আটক

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরীকে আটক করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।  মঙ্গলবার ১০ সেপ্টেম্বর রাতে রাজধানীর গুলশান এলাকা থেকে তাকে আটক করা হয়।
রাত সোয়া ১১টার দিকে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন ডিবির অতিরিক্ত কমিশনার রেজাউল করীম মল্লিক।তিনি জানান, রাত পৌনে ১০টায় রাজধানীর গুলশান এলাকা থেকে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিদ্যুৎ ও জ্বালানি উপদেষ্টা তৌফিক–ই–ইলাহীকে আটক করা হয়েছে। তবে কোন মামলায় গ্রেপ্তার দেখানো হবে তা বলা যাচ্ছে না। 
বিদ্যুৎ-জ্বালানির খরচ বাড়িয়েছে অপ্রয়োজনীয় প্রকল্প: জ্বালানি উপদেষ্টাবিদ্যুৎ-জ্বালানির খরচ বাড়িয়েছে অপ্রয়োজনীয় প্রকল্প: জ্বালানি উপদেষ্টা। তার বিরুদ্ধে অনেক মামলা রয়েছে বলে জানান ডিবির অতিরিক্ত কমিশনার রেজাউল করীম মল্লিক।
তৌফিক-ই-ইলাহী চৌধুরী ২০০৯ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর থেকে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।
এদিকে ‘অবৈধভাবে সীমান্ত পাড়ি‍‍` দিয়ে পালানোর চেষ্টাকালে সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার মো. মেহেদী হাসান চৌধুরী এবং গাজীপুর মহানগর আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য রিয়াজ মাহমুদ আয়নালকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।
পুলিশ সদর দপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঝিনাইদহ জেলা পুলিশ তাদের গ্রেপ্তার করেছে। তারা দুজন ঢাকা মহানগর পুলিশের আদাবর ও গাজীপুর মহানগর পুলিশের বাসন থানার পৃথক দুটি হত্যা মামলার এজারভুক্ত আসামি।

 

ডেইলি খবর টুয়েন্টিফোর

Link copied!