শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১

কোথায় রয়েছেন শেখ হাসিনা, গোপন তথ্য প্রকাশ্যে

ডেইলি খবর ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২৪, ১০:৩২ পিএম

কোথায় রয়েছেন শেখ হাসিনা, গোপন তথ্য প্রকাশ্যে

বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশটিতে গণঅভ্যুত্থানের পর প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে ভারতে কার্যত পালিয়ে এসে আশ্রয় নেন। জানেন কী এই মুহূর্তে তিনি কোথায় রয়েছেন? যদিও কেন্দ্রীয় সরকার এ বিষয়ে মুখে কুলুপ এঁটে রয়েছে। 
কোটাবিরোধী আন্দোলনের জেরে গত ৫ আগস্ট শেখ হাসিনা বাংলাদেশের প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন এবং ভারতে আশ্রয় নেন। ২০০৯ থেকে গত মাস পর্যন্ত টানা ১৫ বছর প্রধানমন্ত্রী থাকাকালীন ভারতের সঙ্গে বরাবরই তিনি সুসম্পর্ক রেখে চলেছিলেন। ঠিক সেই কারণে ভারত তাকে সাময়িক আশ্রয় দিয়েছে।
শেখ হাসিনা প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগের পর সামরিক হেলিকপ্টারে চড়ে দিল্লির কাছে হিন্দন বিমান ঘাঁটিতে  অবতরণ করেন। সঙ্গে তার বোন শেখ রেহানাসহ ৭ সেনা কর্মকর্তা ছিলেন। ভারতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল ওই দিন শেখ হাসিনার সঙ্গে দেখা করেন। 
সূত্রের খবর, শেখ হাসিনা ভারতে বেশিদিন থাকতে চাননি। তিনি চেয়েছিলেন ইউরোপের কোনো দেশ, আমেরিকা বা সৌদি আরবে আশ্রয় নিতে। জানা গিয়েছে, ইউরোপীয় দেশ ও যুক্তরাষ্ট্র তাকে ‍‍`রাজনৈতিক আশ্রয়‍‍` দিতে রাজি হয়নি। এ কারণে শেখ হাসিনা গত ৪৫ দিন ভারতেই রয়েছেন। কড়া নিরাপত্তায় রয়েছেন বাংলাদেশের বিদায়ী প্রধানমন্ত্রী। তবে তিনি এদেশে কোথায় রয়েছেন এ বিষয়ে দিল্লি সরকার মুখ বন্ধ করে রয়েছে।  
এখন প্রশ্ন তাহলে শেখ হাসিনা কোথায় রয়েছেন? এবার সামনে এসেছে বড় তথ্য। তিনি বর্তমানে দিল্লিতে রয়েছেন বলে জানা গেছে। নিজের মেয়ে সায়মা ওয়াজিদ পুতুলের সঙ্গে ভারতের রাজধানীতে রয়েছেন। এমনও খবর সামনে এসেছে শেখ হাসিনাকে তার মেয়ের সঙ্গে দিল্লির লোধি গার্ডেন পার্কে ঘুরতে দেখা গেছে।
সায়মা ওয়াজিদ চলতি বছরের ফেব্রæয়ারি থেকে দিল্লিতে রয়েছেন। পরিবারের সঙ্গে কর্মসূত্রে দিল্লিতে থাকেন তিনি। যেখানে বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধি হিসেবে কর্মরত রয়েছেন হাসিনাকন্যা। এমন পরিস্থিতিতে শেখ হাসিনা দিল্লিতে তার মেয়ের কাছেই রয়েছেন বলে তথ্য প্রকাশ করেছে ব্রিটিশ পত্রিকা ফাইন্যান্সিয়াল টাইমস।-তথ্যসূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

 

ডেইলি খবর টুয়েন্টিফোর

Link copied!