মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪, ৭ কার্তিক ১৪৩১

আগাম জামিন পেলেন জেড আই খান পান্না,বাদি বলছেন উনি কে জানি না

কূটনৈতিক প্রতিবেদক

প্রকাশিত: অক্টোবর ২১, ২০২৪, ০১:২৯ পিএম

আগাম জামিন পেলেন জেড আই খান পান্না,বাদি বলছেন উনি কে জানি না


গুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী জেড আই খান পান্না হত্যাচেষ্টা মামলায় আগাম জামিন পেয়েছেন। মামলার পুলিশি রিপোর্ট দেওয়ার আগ পর্যন্ত তিনি জামিনে থাকবেন।
সোমবার (২১ অক্টোবর)বিচারপতি একেএম আসাদুজ্জামান ও বিচারপতি সৈয়দ ইনায়েত হোসাইনের বেঞ্চ তাকে জামিন দেন।
আদালতে জেড আই খান পান্নার পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী আহসানুল করিম, আইনজীবী আলী আহমেদ খোকন, মোহাম্মদ শিশির মনির ও মোহাম্মদ হোসেনসহ অনেকেই।
গত ১৯ জুলাই কোটা সংস্কার আন্দোলনের সময় আহাদুল ইসলাম নামের একজনকে গুলি ও মারধর করে হত্যাচেষ্টার অভিযোগ এনে মামলা করা হয় আইনজীবী পান্নার বিরুদ্ধে। ঘটনার প্রায় তিন মাস পর ১৭ অক্টোবর খিলগাঁও থানায় মামলাটি করেন আহাদুলের বাবা মো. বাকের। এই মামলায় নাম উল্লেখ করা আসামি মোট ১৮০ জন। ৯৪ নম্বর নামটি জেড আই খান পান্নার। এদিকে মামলার বাদি সাংাদিকদের বলছেন  ‘উনি কেডা জানি না। 
সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী জেড আই খান পান্নাকে যে হত্যাচেষ্টা মামলার আসামি করা হয়েছে, সেই মামলার বাদী মো. বাকের (৫২) আসামিকে চেনেন না। বাকের বলেছেন, বিএনপি ও জামায়াতের আইনজীবীদের সঙ্গে কথা বলে  তিনি এ মামলা করেছেন। আর এ কাজে পুলিশ সহযোগিতা করেছে।
জেড আই খান পান্নার বিরুদ্ধে করা মামলায় গত ১৯ জুলাই সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলনের সময় আহাদুল ইসলাম নামের একজনকে গুলি ও মারধর করে হত্যাচেষ্টার অভিযোগ আনা হয়। ঘটনার প্রায় তিন মাস পর ১৭ অক্টোবর খিলগাঁও থানায় মামলাটি করেন আহাদুলের বাবা মো. বাকের। এই মামলায় নাম উল্লেখ করা আসামি মোট ১৮০ জন। ৯৪ নম্বর নামটি জেড আই খান পান্নার। মামলার বাদি মো. বাকের বনশ্রী এলাকায় ভ্যানে করে সবজি বিক্রি করেন।
সোমবার ২১ অক্টোবর বাকের বলেন, তিনি জেড আই খান পান্নাকে চেনেন না এবং কীভাবে তার নাম আসামির তালিকায় এসেছে সেটাও জানেন না। আইনজীবী পান্না সম্পর্কে বাকের বললেন, ‘উনি কেডা জানি না।বিএনপি আর জামায়াতের আইনজীবীদের সহযোগিতা নিয়া মামলা করছি। তাদের হুকুমেই তো হইছে। তারাই ভালো জানেন। পুলিশও হেল্প করছে। তাগোর সঙ্গে কথা কইলে বুঝতে পারবেন।’ বাকেরের কথা, তিনি তার ছেলের জন্য ন্যায়বিচার চান। তাই মামলা দায়েরের জন্য তিনি তাদের সহযোগিতা চেয়েছিলেন। বলেন,ভাই আমি অশিক্ষিত মানুষ। আর কাজ করি। এখন ব্যস্ত আছি। কিছু জানতে চাইলে থানায় যান। তারা সব জানে।’

 

ডেইলি খবর টুয়েন্টিফোর

Link copied!