বুধবার, ১৬ অক্টোবর, ২০২৪, ১ কার্তিক ১৪৩১

হিন্দু সম্প্রদায়ের ৮ দফা নিয়ে যা জানালেন মির্জা ফখরুল

ডেইলি খবর ডেস্ক

প্রকাশিত: অক্টোবর ৯, ২০২৪, ০৮:৩৩ পিএম

হিন্দু সম্প্রদায়ের ৮ দফা নিয়ে যা জানালেন মির্জা ফখরুল

হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান সম্প্রদায়ের ৮ দফা দাবির বিষয়ে বিএনপির যথেষ্ট সহানুভূতি রয়েছে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন,হিন্দু সম্প্রদায়ের ওপর অতীতে অত্যাচার ও দখলদারিত্বের ঘটনায় বিশেষ একটি রাজনৈতিক দল জড়িত ছিল। বিএনপি ক্ষমতায় এলে যথাযথ তদন্তের মাধ্যমে বিচার করা হবে বলে মন্তব্য করেন তিনি।
বুধবার (৯ অক্টোবর) সকালে ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে দুর্গাপূজার মন্ডপ পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মির্জা ফখরুল এসব কথা বলেন।
তিনি বলেন, ‘দানবীয় শক্তিকে পরাজিত করে নতুন বাংলাদেশ গড়ার সময় এসেছে, যেখানে ধর্মীয় বিভেদ কিংবা ঘৃণার রাজনীতি থাকবে না। আমাদের লক্ষ্য হলো সবাইকে নিয়ে শান্তিপূর্ণ ও সম্প্রীতিময় দেশ গঠন। মির্জা ফখরুল এ সময় বিএনপির পক্ষ থেকে হিন্দু সম্প্রদায়কে শারদীয় দুর্গাপূজার শুভেচ্ছা জানান এবং বিদেশি কিছু মিডিয়ার বাংলাদেশের সম্প্রীতি বিরোধী অপপ্রচারের বিষয়েও উদ্বেগ প্রকাশ করেন। এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন, দলের সহ-ধর্মবিষয়ক সম্পাদক অমলেন্দু দাস অপু, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের মহাসচিব তরুণ দে উপস্থিত ছিলেন।

 

ডেইলি খবর টুয়েন্টিফোর

Link copied!