বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সাংবাদিক আজমল হোসেন খাদেম মারা গেছেন

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২৪, ১০:৪৯ এএম

সাংবাদিক আজমল হোসেন খাদেম মারা গেছেন

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি সাংবাদিক আজমল হোসেন খাদেম মারা গেছেন। সোমবার ১৬ সেপ্টেম্বর রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তার বয়স হয়েছিল ৭৬ বছর।
মঙ্গলবার বাদ জোহর বনানী মসজিদে জানাজা শেষে মরহুমের মরদেহ বনানী কবরস্থানে দাফন করা হবে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেওয়া এক স্ট্যাটাসে তার মেয়ে কিমিয়া আকসির এ তথ্য নিশ্চিত করেন।
আজমল হোসেন খাদেম দীর্ঘদিন ‘বাংলার বাণী’ পত্রিকায় সাংবাদিকতা করেছেন। পাশাপাশি তিনি রেডিও বাংলাদেশের সংবাদ পর্যালোচনা ভিত্তিক কথিকা ‘সংবাদ প্রবাহ’ গ্রন্থনা করে খ্যাতি অর্জন করেন। রাত ৯টায় প্রচারিত সংবাদ প্রবাহ অনুষ্ঠানটি ছিলো আশির দশকের জনপ্রিয় সংবাদ পর্যালোচনা অনুষ্ঠান।
১৯৯৮ সালে আজমল হোসেন খাদেম ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি নির্বাচিত হন। তিনি জাতীয় প্রেসক্লাবসহ সাংবাদিকদের বিভিন্ন সংগঠনের স্থায়ী সদস্য ছিলেন। তার মৃত্যুতে জাতীয় প্রেসক্লাব, ঢাকা রিপোর্টার্স ইউনিটি, ঢাকা সাংবাদিক ইউনিয়নসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে গভীর শোকপ্রকাশ করেছেন। আজমল হোসেন খাদেমের বড় মেয়ে ও জামাতা ঢাকায় আছেন। অন্য দুই মেয়ে যুক্তরাজ্যে বসবাস করেন।

 

ডেইলি খবর টুয়েন্টিফোর

Link copied!