শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১

চেন্নায়ে ৩৭৬ রানে অলআউট ভারত, হাসানের ফাইফার

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২৪, ১১:২৩ এএম

চেন্নায়ে ৩৭৬ রানে অলআউট ভারত, হাসানের ফাইফার

চেন্নাই টেস্টে পাকিস্তানের মতো ভারতকেও চেপে ধরেছিল বাংলাদেশ। ৩৬ রানে ৩ এবং ৯৬ রানে তুলে নিয়েছিল ৪ উইকেট। মধ্যে ভারত ছোট জুটি দিলেও ১৪৪ রানে ৬ উইকেট তুলে নিয়ে ভালোমতোই চেন্নাই টেস্টের প্রথমদিন নিয়ন্ত্রণে রেখেছিল টাইগাররা।
কিন্তু রবীন্দ্র জাদেজা ও রবিশচন্দন অশ্বিন দুর্দান্ত জুটি গড়ে ওই ৬ উইকেটে ৩৩৯ রান তুলে প্রথম দিন শেষ করে। দ্বিতীয় দিন সকালে দারুণ বোলিং করে স্বাগতিকদের ৩৭৬ রানে অলআউট করেছে বাংলাদেশ। 
প্রথমদিন ১৯৫ রানের জুটি গড়েন জাদেজা ও অশ্বিন। সেঞ্চুরি তুলে নেন অভিজ্ঞ অশ্বিন। তবে দ্বিতীয় দিন সকালে ভারত মাত্র ৩৭ রান যোগ করে ৪ উইকেট হারিয়ে অলআউট হয়েছে।
বাংলাদেশের পেসার হাসান মাহমুদ প্রথমদিন শুরুর ৪ উইকেটই তুলে নেন। দ্বিতীয় দিন ভারতের শেষ ব্যাটারকে ফিরিয়ে টেস্ট ক্যারিয়ারের দ্বিতীয় ফাইফারের স্বাদ পেয়েছেন তিনি। এছাড়া তাসকিন আহমেদ নিয়েছেন ৩ উইকেট।
প্রথমদিন সেঞ্চুরি তুলে নেওয়া অশ্বিন ১১৩ রানে থামেন। ৮৬ রান নিয়ে দিন শেষ করা জাদেজা দিন শুরু করে কোন রান যোগ করতে পারেননি। এর আগে ওপেনার জশস্বী জয়সোয়াল দৃঢ়তা দেখিয়ে ৫৬ রানের কার্যকরী ইনিংস খেলেন। প্রায়য় দুই বছর পর টেস্টে ফিরে ঋষভ পান্ত ৩৯ রান যোগ করেন। ভারতের টপ অর্ডারের রোহিত শর্মা (৬), শুভমন গিল (০)  ও বিরাট কোহলি (৬) ব্যর্থ হন।    

 

ডেইলি খবর টুয়েন্টিফোর

Link copied!