বুধবার, ১৬ অক্টোবর, ২০২৪, ১ কার্তিক ১৪৩১

জানা গেলো শেখ হাসিনার সর্বশেষ অবস্থান!

ডেইলি খবর ডেস্ক

প্রকাশিত: অক্টোবর ৯, ২০২৪, ১০:৩৪ এএম

জানা গেলো শেখ হাসিনার সর্বশেষ অবস্থান!

গত ৫ আগস্ট গণঅভ্যুত্থানে প্রধানমন্ত্রী পদ থেকে পদত্যাগ করে বাংলাদেশ থেকে ভারতে আশ্রয় নেয়া শেখ হাসিনা ঠিক কোথায় অবস্থান করছেন, সেটা প্রায় সবারই আলোচনার বিষয়। ভারতে তার অবস্থান নিয়ে গত দুই মাসে নানা আলোচনা-সমালোচনা হচ্ছে। এ অবস্থায় নতুন করে গুঞ্জন ছড়ায়ভারত ছেড়ে মধ্যপ্রাচ্যের দেশ আরব আমিরাতে পাড়ি জমিয়েছেন মুজিব কন্যা। যদিও খবরটি নিশ্চিত করতে পারেনি কেউ।
তবে দিল্লিতে আশ্রয় নেয়া সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখনো ভারতেই অবস্থান করছেন বলে জানা যাচ্ছে। তিনি দিল্লি ছেড়ে মধ্যপ্রাচ্যের কোনো দেশে চলে গেছেন,এ জাতীয় সব খবরকে ‘সম্পূর্ণ ভিত্তিহীন’ বলে উড়িয়ে দিয়েছেন ভারতের শীর্ষস্থানীয় সরকারি কর্মকর্তারা। বিবিসি বাংলার প্রতিবেদন। 
বিবিসি বাংলা জানায়, ভারতের পররাষ্ট্র ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে একাধিক সূত্রের নিশ্চিত করেছে, শেখ হাসিনা দিল্লিতে গত সপ্তাহে যেভাবে ছিলেন, এই সপ্তাহেও ঠিক একইভাবে আছেন!
তিনিদিল্লিতে ঠিক কোথায় অবস্থান করছেন তা ভারত আনুষ্ঠানিকভাবে কখনোই জানায়নি কিন্তু সেই ‘লোকেশন’ যে গত কয়েকদিনের ভেতরে মোটেও পাল্টায়নি,সে কথাও জানানো হয়েছে।
দিল্লির সাউথ বøকে একটি উচ্চপদস্থ সূত্র বিবিসির কাছে এমনও বলেছেন, যে পরিস্থিতিতেই আসুক না কেন, শেখ হাসিনা এই মুহূর্তে ভারতের অতিথি। তিনি যদি পরে তৃতীয় কোনো দেশে যানও, সেটা নিয়ে আমাদের লুকোছাপা করার তো কোনো কারণ নেই! ফলে শেখ হাসিনা গোপনে সংযুক্ত আরব আমিরাতের মতো কোনো দেশে পাড়ি দিয়েছেন, এসব ‘খবর’কে উপেক্ষা করতেই পরামর্শ দিচ্ছেন তারা।
শেখ হাসিনার অবস্থান নিয়ে গত কয়েকদিনে নানা ধরনের আলোচনা চলছে। মঙ্গলবার এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ও বিভিন্ন গণমাধ্যমে নানা বক্তব্যের বিষয়ে সাংবাদিকরা জানতে চেয়েছিলেন বাংলাদেশের অন্তর্র্বতীকালীন সরকারের পররাষ্ট্র উপদেষ্টার কাছে।
জবাবে পররাষ্ট্র উপদেষ্টা মো. তৌহিদ হোসেন বলেন, ওনার অবস্থান সম্পর্কে আমরা নিশ্চিত হতে পারিনি। আমরা দিল্লিতে খোঁজ করেছি, আমিরাতেও খোঁজ করেছি, কনফারমেশন অফিসিয়ালি কেউ দিতে পারেনি।
উপদেষ্টা বলেন, আপনারাও যেমন দেখেছেন, আমরাও দেখেছি উনি আজমানে সম্ভবত গেছেন। কিন্তু এটা রিকনফার্ম করার চেষ্টা করেও আমরা সফল হইনি।সুত্র-বিবিসির প্রতিবেদন

 

ডেইলি খবর টুয়েন্টিফোর

Link copied!