শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

তীব্র গরমে ঢাকা প্রিমিয়ার লিগে ২ দিন করে বিরতি

ডেইলি খবর ডেস্ক

প্রকাশিত: এপ্রিল ২০, ২০২৪, ০৮:২৯ পিএম

তীব্র গরমে ঢাকা প্রিমিয়ার লিগে ২ দিন করে বিরতি

জন্ম লগ্ন থেকেই আম্পায়ারিং বিতর্ককে সঙ্গী করে হয়ে আসছে ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল)। আগের কয়েক মৌসুম বিবেচনায় এবার বিতর্ক কিছুটা কমই ছিল। এর মধ্যেও মিরপুরে আবাহনী-প্রাইম ব্যাংকের ম্যাচে নাঈম শেখের এলবিডব্লিউর আবেদন আর বিকেএসপিতে লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে শাইনপুকুরের পেসার রবিউল ইসলামের কনকাশন-সাব নিয়ে কিছুক্ষণ খেলা বন্ধসহ, কিছু বিতর্ক ছিলই। সুপার লিগের আগে ক্লাবগুলোর সঙ্গে আজ সেসব সমস্যার সমাধানে বসে সিসিডিএম।

বিতর্কিত সিদ্ধান্তগুলো ছিল আবাহনী ও শাইনপুকুরের পক্ষে। শাইনপুকুরের সঙ্গে সেই ম্যাচে লিজেন্ডস অব রূপগঞ্জ হারাতেই তাদের সুপার লিগের আশাভঙ্গ হয়। আজ সিসিডিএম চেয়ারম্যান মোহাম্মদ সালাহউদ্দিন চৌধুরী সংবাদমাধ্যমকে বলেছেন, ‘২-১টা ভুল তো হবেই। সবাই তো মানুষ। আমাদের সেরা পর্যায়ের যে আম্পায়াররা আছে তাদের রাখার চেষ্টা করি। আজকে আম্পায়ার কমিটির লোকজনও ছিল। আমরা অবশ্যই প্রশংসা করছি, তাদের সমর্থন, গত ৩-৪টা মৌসুম ধরে ঘুরে দাঁড়াতে যে সহায়তা করছে। ১-২টা ভুল হয় না যে তা-না, সেটা আমাদের খেলোয়াড়েরাও ভুল করে।’

আগামী পরশু শুরু হচ্ছে ডিপিএলের সুপার লিগ পর্ব। যদিও রোমাঞ্চ বলে কিছুই থাকছে না এই পর্বে। লিগ পর্বে থেকে বাকি দলগুলোর চেয়ে ৮ ও ৬ পয়েন্টে এগিয়ে থেকে সুপার লিগে উঠেছে আবাহনী, টানা দ্বিতীয় শিরোপার স্বাদ শুধুই সময়ের অপেক্ষা! বাকি সব দলই লড়বে রানার্সআপ হওয়ার জন্য। একপেশে ম্যাচ, আম্পায়ারিং বিতর্ক, ম্যাচ ছেড়ে দেওয়া লিগ পর্ব বিতর্কিত অনেক কিছুই ছিল।

সব শেষে নিরুত্তাপ সুপার লিগে এখন নির্ভুল আম্পায়ারিং করতে চায় সিসিডিএম। সালাহউদ্দিন বললেন, ‘আমরা আজকে আম্পায়ার কমিটিকে বলেছি, সেরা আম্পায়ারদের যেন সুপার লিগে তারা দেয়। তারাও নিশ্চিত করেছে তারা এটা করবে। আর মাঠের ব্যাপারটা পুরোটা ম্যাচ রেফারি ওপর নির্ভর করে। ওনার ওখান থেকে যদি কোনো সুপারিশ আসে অবশ্য আমরা দেখব। কনকাশন-সাবের ব্যাপারটা অনেক টিম ম্যানেজার, স্টাফরা ঠিকমতো জানে না।’

তীব্র গরমে ড্রেসিংরুমে ফতুল্লা-বিকেএসপিতে এসি ও পাখার সমস্যা, সুপার লিগের আগে সমাধান করবে সিসিডিএম। গরমে খেলোয়াড়দের চোট, মাংসপেশিতে টান খাওয়ার সম্ভাবনাও থাকে। তাই সুপার লিগের প্রথম দুই রাউন্ডের ম্যাচে থাকছে ২ দিন করে বিরতি। আগামী পরশু শুরু সুপার লিগ। আবাহনী-প্রাইম ব্যাংক মুখোমুখি হবে মিরপুরে। একই দিনে ফতুল্লায় মাঠে নামবে মোহামেডান ও শেখ জামাল। বিকেএসপিতে মুখোমুখি হবে শাইনপুকুর ও গাজী গ্রুপ ক্রিকেটার্স। দ্বিতীয় রাউন্ড হবে আগামী ২৫ এপ্রিল।

অবনমন লিগের ম্যাচ হবে একটি করে। আগামী ২৩,২৬ ও ২৯ এপ্রিল প্রতিদিন একটি করে ম্যাচ হবে বিকেএসপির ৩ নম্বর মাঠে। গাজী টায়ার্স ও সিটি ক্লাব প্রথম ম্যাচ খেলবে। দ্বিতীয় ম্যাচ সিটি ক্লাবের সঙ্গে রূপগঞ্জ টাইগার্সের। আর শেষ ম্যাচে মুখোমুখি হবে গাজী টায়ার্স ও রূপগঞ্জ টাইগার্স।

ডেইলি খবর টুয়েন্টিফোর

Link copied!