শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ফুজি ফিল্মের ডিজিটাল ক্যামেরা

ডেইলি খবর ডেস্ক

প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২৪, ০৫:৩৬ পিএম

ফুজি ফিল্মের ডিজিটাল ক্যামেরা

ফিল্ম কিনে ছবি তোলার দিনগুলোয় ফুজি ফিল্ম ছিল বেশ জনপ্রিয় নাম। ডিজিটাল যুগে ছবি তোলা যেমন বদলেছে, তেমনি বদলে গেছে ক্যামেরা। এই বিবর্তনের ধারায় হারিয়ে যেতে বসেছিল ফুজি ফিল্ম। সম্প্রতি নতুন একটি ডিজিটাল ক্যামেরা নিয়ে হাজির হয়েছে প্রতিষ্ঠানটি।

ইনসটেকস সিরিজের নতুন সংস্করণ এ ক্যামেরার নাম ফুজি ফিল্ম ইনসটেকস পল। ফুজির এই ডিজিটাল ক্যামেরা অনেকটাই ছোট এবং দেখতে খেলনা ক্যামেরার মতো। এটি এতটাই ছোট যে হাতের তালুতে সহজে এঁটে যাবে। পাঁচটি রঙে বাজারে পাওয়া যাবে এ ক্যামেরা। এ ক্যামেরায় একাধিক বিশেষ ফিচার ব্যবহার করা হয়েছে। ইনসটেকস পল ক্যামেরায় একটি রিমোট মুড দেওয়া হয়েছে, যা ব্লুটুথের মাধ্যমে ইনসটেকস পল অ্যাপের সঙ্গে যোগাযোগ বজায় রাখবে। এর মাধ্যমে ব্যবহারকারীরা রিমোট শুটিং, সেলফি ক্যাপচার এবং ইমোজি, স্টিকার বা টেক্সট দিয়ে ছবি কাস্টমাইজ করতে পারবেন।

এই ক্যামেরায় ইন্টারভ্যাল মুড নামের একটি ফিচার রয়েছে। এর মাধ্যমে ব্যবহারকারীরা তিন সেকেন্ডের ব্যবধানে একসঙ্গে একাধিক ছবি ক্লিক করতে পারবেন। পকেট আকারের এই ক্যামেরায় রয়েছে দেড় ইঞ্চির সিএমওএস সেন্সরসহ একটি প্রাইমারি কালার ফিল্টার, একটি ফ্ল্যাশ শাটার, শব্দের জন্য আছে ছোট্ট একটি স্পিকার, একটি মাইক্রো এডি কার্ড স্লট, পাওয়ার বাটন, ফটো মুড বাটন আর ইউএসবি-সি টাইপ চার্জিং পোর্ট।

এই ক্যামেরায় ব্যবহার করা হয়েছে আইএসও ১০০ থেকে ১৬০০, অ্যাপারচার এফ/ ২.২, শাটার স্পিড ১ / ৪ সেকেন্ড থেকে ১ / ৮০০০ সেকেন্ড এবং স্বয়ংক্রিয় সুইচ। ক্যামেরাটিতে থাকছে স্ট্যান্ডার্ড মুড ও রিমোট মুড। দুই থেকে তিন ঘণ্টায় ক্যামেরাটি ফুল চার্জ হয়ে যায়। 
এই ক্যামেরা ইনসটেকস লিংক প্রিন্টার সিরিজ ও ইনসটেকসের অন্যান্য ক্যামেরার সঙ্গে ভালো কাজ করতে পারে। ব্যবহারকারীরা এই ক্যামেরার মাধ্যমে ছবি তুলে প্রিন্ট করতে পারবেন। এর দাম প্রায় ১৩ হাজার টাকা। ব্যবহারকারীরা এটি ফুজি ফিল্ম ইন্ডিয়ার অনলাইন বা অফলাইন স্টোর থেকে কিনতে পারবেন।

সূত্র: গ্যাজেট ৩৬০

ডেইলি খবর টুয়েন্টিফোর

Link copied!