শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সাবেক এমপি রেজাউল করিম বাবলুর বিরুদ্ধে দুুুদকে মামলা

বগুড়া প্রতিনিধি

প্রকাশিত: মার্চ ২৫, ২০২৪, ০৭:৩২ পিএম

সাবেক এমপি রেজাউল করিম বাবলুর বিরুদ্ধে দুুুদকে মামলা


উপজেলা নির্বাচনে ভোট পান মাত্র ১৭টি। তার আগে ইউপি সদস্যসহ বিভিন্ন পদে নির্বাচন করে তারও কম ভোট। কিন্তু ২০১৮ জাতীয় সংসদ নির্বাচনে জিতে যান। হয়ে যান এমপি। এ যেনো আলাদিনের চেড়াগবাতির গল্প। সুত্র জানায় এমপি হওয়ার আগে রেজাউল করিম বাবলুর বার্ষিক আয় ছিল মাত্র ৫ হাজার টাকা। স্ত্রী ছিলেন বেকার গৃহিণী। এমপি হওয়ার পর তার সম্পদ বেড়েছে ৮২৪ গুণ। তার এই জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে অবশেষে দুর্নীতি দমন কমিশন (দুদক) বগুড়া-৭ আসনের এ সাবেক এমপি দম্পতির বিরুদ্ধে মামলা দায়ের করেছে।
দুদক বগুড়ার উপপরিচালক জাহাঙ্গীর আলম বাদী হয়ে ২৫ মার্চ সোমবার দায়ের করা মামলায় বলা হয়, সাবেক এমপি রেজাউল করিম বাবলু ও তার স্ত্রী হঠাৎ করে অঢেল অর্থ সম্পদের মালিক হয়েছেন। এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে ২০২১ সালের ৭ মার্চ তাঁর ও তাঁর স্ত্রী-সন্তানের সম্পদের হিসাব দাখিল করতে বলা হয়। পরের বছর ২০২২ সালের ৬ ফেব্রæয়ারি তিনি সম্পদের হিসাব দাখিল করেন। দুদক থেকে তা যাচাই করতে গিয়ে সম্পদের গরমিল পাওয়া যায়। রেজাউল করিম বাবলু স্থাবর ও অস্থাবর মিলে এক কোটি ৩১ লাখ ৭৪ হাজার ৪৬০ টাকা মূল্যমানের সম্পদ অর্জনের তথ্য দাখিল করেছিলেন। কিন্তু যাচাই করতে গিয়ে ৭৫ লাখ ২৯ হাজার ৪৭৮ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ পাওয়া যায়। একইভাবে তাঁর স্ত্রী বিউটি বেগমেরও জ্ঞাত আয়বহির্ভূত এক কোটি ৫ লাখ ১০ হাজার ২৯৩ টাকার সম্পদের তথ্য পাওয়া যায়। দুদকের উপপরিচালক জাহাঙ্গীর আলম বলেন, জ্ঞাত আয়বহির্ভূত এ অর্থ-সম্পদ অর্জনের তথ্য গোপন করায় তাদের বিরুদ্ধে পৃথক দুটি মামলা করা হয়েছে।
মামলা সম্পর্কে সাবেক সংসদ সদস্য রেজাউল করিম বাবলু বলেন, ‘মামলার বিষয়টি আমার জানা নেই। নোটিশ পেলে পরবর্তী পদক্ষেপ নেব। স্থানীয় সুত্রগুলো জানায় রেজাউল করিম বাবলু নানা কারণে বগুড়ায় আলোচিত একটি নাম। ইউনিয়ন পরিষদের সদস্য পদে হেরে পরের বার লড়েন ইউপি চেয়ারম্যান পদে। সেখানেও পরাজিত হয়ে থেমে যাননি। ২০০৯ সালে যোগ দেন উপজেলা চেয়ারম্যান হওয়ার লড়াইয়ে। ভোট পান মাত্র ১৭টি। ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়ে বিএনপির সমর্থনে সংসদ সদস্য নির্বাচিত হন রেজাউল করিম বাবলু। পেয়ে যান আলাদিনের চেড়াগবাতি!

 

ডেইলি খবর টুয়েন্টিফোর

Link copied!