মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সাবেক এমপি হাজী সেলিম গ্রেপ্তার

ডেইলি খবর ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২৪, ১০:১৫ এএম

সাবেক এমপি হাজী সেলিম গ্রেপ্তার

ঢাকা-৭ আসনের সাবেক সংসদ সদস্য ও আওয়ামী লীগ নেতা হাজী মোহাম্মদ সেলিমকে রাজধানীর বংশাল থেকে গ্রেপ্তার করা হয়েছে। রোববার ১ সেপ্টেম্বর রাত সোয়া ১টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার রবিউল হোসেন ভুঁইয়া।
তিনি বলেন, ডিবি পুলিশের একটি দল হাজী সেলিমকে গ্রেপ্তার করেছে। তাঁর বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। তাঁকে ডিবি কার্যালয়ে নেওয়া হয়েছে।  
কোটা সংস্কার আন্দোলনের সময় শিক্ষার্থীদের তোপের মুখে পড়েন আলোচিত সাবেক এ সংসদ সদস্য। সেই ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। এর আগে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের মামলায় ২০০৮ সালে ১৩ বছরের সাজা হয় তাঁর। ২০২২ সালে এ সাজা কমিয়ে ১০ বছর করেন হাইকোর্ট।
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে রাজধানীর মোহাম্মদপুরের বছিলা এলাকায় গুলিতে মো. সুজন নামে এক ট্রাকচালক নিহতের মামলায় এজহারনামীয় আসামি সাবেক ওয়ার্ড কাউন্সিলর সলিমুল্লাহ সলুকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গতকাল মোহাম্মদপুর এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। তিনি ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ২৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ছিলেন।
গত ২০ জুলাই নিহত হন সুজন। এ ঘটনায় তাঁর ভাই রফিকুল ইসলাম বাদী হয়ে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ৭৯ জনের নামে মোহাম্মদপুর থানায় হত্যা মামলা করেন। সলু গ্রেপ্তারের আগে ঢাকা ১৩ আসনের সাবেক এমপি সাদেক খান গ্রেপ্তার হন।

 

ডেইলি খবর টুয়েন্টিফোর

Link copied!