মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

পুলিশভ্যানে লাশ পোড়ানো: পুলিশ কর্মকর্তা কাফীকে জিজ্ঞাসাবাদ

আইন-অপরাধ ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২৪, ০৩:০১ পিএম

পুলিশভ্যানে লাশ পোড়ানো: পুলিশ কর্মকর্তা কাফীকে জিজ্ঞাসাবাদ

ঢাকার আশুলিয়ায় গত ৫ আগস্ট পুলিশভ্যানে ছাত্র-জনতার লাশ পোড়ানোর অভিযোগে গ্রেপ্তার ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহিল কাফীকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) কার্যালয়ে নেয়া হয়েছে। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সেখানে পুলিশ কর্মকর্তারা তাকে জিজ্ঞাসাবাদ করছেন। আশুলিয়ায় লাশ পোড়ানোর ঘটনায় কাফীর সংশ্লিষ্টতা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে একটি সত্র।
সোমবার (২ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে তাকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে আটক করে আইনশৃঙ্খলা বাহিনী। তারপর তাকে ডিবি কার্যালয়ে নেয়া।
জানা গেছে, গুলি করে হত্যার পর ভ্যানগাড়িতে উঠিয়ে এরপর লাশ পুড়িয়ে ফেলাসহ সব বিষয়ে কাফীকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে ডিবি কার্যালয়ে। লাশ পুড়িয়ে ফেলতে তাকে কেউ নির্দেশনা দিয়েছিলেন নাকি তিনি নিজেই নির্দেশনা দিয়েছিলেন, সে বিষয়েও জিজ্ঞাসাবাদ চলছে।এই বিষয়ে ডিবির এক কর্মকর্তা জানান, আব্দুল্লাহিল কাফী একজন পুলিশ কর্মকর্তা। তার বিষয়ে আইনগত ব্যবস্থা নিতে গেলে কিছু প্রসেস রয়েছে। আশুলিয়ায় ৫ আগস্টের ঘটনার সঙ্গে তার কতটুকু সম্পৃক্ততা রয়েছে, সে বিষয়ে জানতে চাওয়া হচ্ছে। এরপর তার বিষয়ে কী করণীয় তা ঊর্ধ্বতন কর্মকর্তারা সিদ্ধান্ত নেবেন।
উল্লেখ্য, গত ৩১ আগস্ট থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও ভাইরাল হয়। যা নিয়ে জনমনে প্রশ্ন উঠে ভিডিওটি কবের? কোথাকার? পরর্তীতে জানা যায়, এটি ৫ আগস্ট ঢাকার আশুলিয়া থানা এলাকার। ভিডিওতে দেখা যায়, কয়েকজন পুলিশ সদস্য কয়েকটি মরদেহ একটি ভ্যানে তুলে সেগুলো ব্যানার দিয়ে ঢাকছেন। দুই পুলিশ কর্মকর্তা মরদেহ স্তুপ করে রাখছেন। স্থানীয় পুলিশ ও বাসিন্দারা তাদের একজনকে ডিবি পুলিশের পরিদর্শক হিসেবে শনাক্ত করেন।

 

ডেইলি খবর টুয়েন্টিফোর

Link copied!