রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

ডিইউজের সভাপতি পদে সমান ভোট সোহেল-তপুর, সাধারণ সম্পাদক আকতার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: মার্চ ১১, ২০২৪, ১০:১৫ পিএম

ডিইউজের সভাপতি পদে সমান ভোট সোহেল-তপুর, সাধারণ সম্পাদক আকতার

বাঁ থেকে সোহেল হায়দার চৌধুরী, সাজ্জাদ আলম খান তপু ও আকতার হোসেন।

ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) একাংশের নির্বাচনে সভাপতি পদে সমান ভোট পেয়েছেন সোহেল হায়দার চৌধুরী ও সাজ্জাদ আলম খান তপু। তারা দুজনই ৮১২টি করে ভোট পাওয়ায় বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নির্বাচনী ট্রাইব্যুনাল দুজনকেই বিজয়ী ঘোষণা করেছে। লটারির মাধ্যমে সিদ্ধান্ত হয় - সোহেল হায়দার চৌধুরী প্রথম এক বছর ও সাজ্জাদ আলম তপু পরের এক বছর দায়িত্ব পালন করবেন।

সাধারণ সম্পাদক পদে আকতার হোসেন ৬৩৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এম জিহাদুর রহমান জিহাদ পেয়েছেন ৫৯২ ভোট। এছাড়াও সাংগঠনিক সম্পাদক পদে গোলাম মুজতবা ধ্রুব সর্বোচ্চ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ৯৪৭ ভোট।

সোমবার (১১ মার্চ) নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করা ফরিদ হোসেন এই ফলাফল ঘোষণা করেন। সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে বিরতিহীনভাবে চলে বিকাল ৫টা পর্যন্ত।

অন্য পদে বিজয়ীরা হলেন- সিনিয়র সহ-সভাপতি নজরুল ইসলাম মিঠু, সহ-সভাপতি ইব্রাহিম খলিল খোকন, যুগ্ম সম্পাদক মো. শাহজাহান মিঞা, কোষাধ্যক্ষ সোহেলী চৌধুরী, আইন বিষয়ক সম্পাদকে আসাদুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক মুহাম্মদ মামুন শেখ, দপ্তর সম্পাদক জান্নাতুল ফেরদৌস চৌধুরী, কল্যাণ সম্পাদক শাহজাহান স্বপন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক দুলাল খান, নারী বিষয়ক সম্পাদক সুমি খান ।

নির্বাহী পরিষদ সদস্য পদে বিজয়ী হয়েছেন, জি এম মাসুদ ঢালী, নাসরিন বেগম গীতি, এ এম শাহজাহান মিয়া, আনোয়ার সাদাত সবুজ, সাজেদা হক, আহমেদ মুশফিকা নাজনীন, রারজানা সুলতানা ও অনজন রহমান। 

ডেইলি খবর টুয়েন্টিফোর

Link copied!