মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

রাঘববোয়ালদের ধরতে কঠোর উদ্যোগ নিচ্ছে সরকার: অর্থ উপদেষ্টা

ডেইলি খবর ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২৪, ০৭:১৩ পিএম

রাঘববোয়ালদের ধরতে কঠোর উদ্যোগ নিচ্ছে সরকার: অর্থ উপদেষ্টা

অর্থ ও বাণিজ্য উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদ বলেছেন, আর্থিক খাতের দুর্নীতিগ্রস্থ ব্যক্তি-গোষ্ঠী তথা রাঘববোয়ালদের ধরতে সরকার কঠোর উদ্যোগ নিচ্ছে। ভবিষ্যতে এসব উদ্যোগ আরও দৃশ্যমান হবে।শনিবার আগারগাঁওয়ে বাংলাদেশ ইনস্টিটিউট অব গর্ভনেন্স ম্যানেজমেন্টের (বিআইজিএম) সভা শেষে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। তিনি বলেন, রাঘববোয়ালদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হচ্ছে। ইতিমধ্যে বড়দের অনেকের ব্যাংক হিসাব জব্দ করা হয়েছে। এটা প্রাথমিক উদ্যোগ। এরপরে এ নিয়ে তদন্ত হবে। তদন্তে দোষ পেলে অভিযুক্ত হিসেবে তাদের বিচারের উদ্যোগ নেওয়া হবে। দ্রæততম সময়ে এসব কাজ বাস্তবায়ন করা হবে বলে জানান তিনি।
সালেহউদ্দিন আহমেদ আরও বলেন, পোশাক খাতের অস্থিরতা কমাতে মালিক শ্রমিক, ব্যবসায়িক সংগঠন ও রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা হয়েছে। তাদের এরই মধ্যে একটা বার্তা দেওয়া হয়েছে। রাজনৈতিক দলগুলোও সহযোগিতা করছে। দ্রæত এটা সমাধান হবে।শিল্প কারখানায় অস্থিরতার পেছনে কোনো কোনো রাজনৈতিক দলের ইন্ধনও রয়েছে এমন প্রশ্নে তিনি বলেন, ‘সেটা আছে, তবে অনেকেই সহযোগিতা করছে। আশা করা যায় দ্রুত এটা সমাধান হবে।’
বাজার কারসাজি প্রসঙ্গে তিনি আরও বলেন, ডিসিদের নির্দেশ দেওয়া হয়েছে চাঁদাবাজদের বিরুদ্ধে কঠোর হওয়ার জন্য। আশা করি, চাঁদাবাজ কমলে নিত্যপণ্যের দাম কমবে। আলু ও পেঁয়াজে ট্যাক্স কমানো হয়েছে। দাম শুধু কাওরানবাজারে দেখলে হবে না অন্যান্য বাজার দেখতে হবে। কাওরানবাজারে চারবার হাত বদল হয় নিত্যপণ্যের। এটা বন্ধ করা হবে। বাজার কারসাজিকারীদের বিরুদ্ধে কঠোর অবস্থানে রয়েছে সরকার।
রুপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র প্রসঙ্গে তিনি বলেন, একটা ইউনিট আগে চালু হোক। এরপরে দ্বিতীয় ইউনিটের কাজ শুরু হবে। আগে একটা চালু হোক।
 

ডেইলি খবর টুয়েন্টিফোর

Link copied!