শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

জিয়াউর রহমান আ.লীগ সরকারের অধীনে বেতনভুক্ত কর্মচারী ছিলেন: প্রধানমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক

প্রকাশিত: মার্চ ২৭, ২০২৪, ০২:৩৮ পিএম

জিয়াউর রহমান আ.লীগ সরকারের অধীনে বেতনভুক্ত কর্মচারী ছিলেন: প্রধানমন্ত্রী

দেশের কোনো মেজরের বাঁশির ফু-তে বাংলাদেশ স্বাধীন হয়নি বলে মন্তব্য করে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন জিয়াউর রহমান আওয়ামী লীগ সরকারের অধীনে বেতনভুক্ত কর্মচারী ছিলেন। 

 

বুধবার (২৭ মার্চ) দুপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে তেজগাঁওয়ে ঢাকা জেলা শাখা আওয়ামী লীগ কার্যালয়ে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
 

শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বাধীনতার ঘোষণা পাঠ করায় বিএনপির বড়াই করার কিছু নেই। কারণ জিয়াউর রহমান আওয়ামী লীগ সরকারের অধীনে বেতনভুক্ত কর্মচারী ছিলেন।
 

প্রধানমন্ত্রী বলেন, জিয়াউর রহমান মেজর থেকে মেজর জেনারেল হলেন, সেটা কে দিয়েছেন? আওয়ামী লীগ সরকার দিয়েছে। এটাও অকৃতজ্ঞরা ভুলে যায়।
সরকারপ্রধান বলেন, বিএনপি নেতারা বলেন, ২৫ মার্চ নাকি আওয়ামী লীগ নেতারা পালিয়ে গিয়েছিলেন। তাহলে আমারপ্রশ্ন যুদ্ধটা করলো কে? মুজিবনগর সরকার গঠন করে শপথ নিয়ে তারা যুদ্ধ পরিচালনা করলেন। সরকারপ্রধান ছিলেন শেখ মুজিবুর রহমান।
 

তিনি আরও বলেন, কেউ বলছে দেশের কোনো উন্নতিই হয়নি। স্বাধীনতার পরও এমন কিছু কার্যক্রম আমরা দেখেছি। জাতির পিতাকে সময় দেয়নি। স্বাধীন হওয়ার পরই শুরু হয়ে গেল সমালোচনা। নতুন বিপ্লবসহ নানা ধরনের কথা। এদের সঙ্গে যুক্ত হয়েছে, স্বাধীনতাবিরোধীরা। তাদের উদ্দেশ্য ছিল- মানুষের মন থেকে জাতির পিতাকে মুছে ফেলা। যার কারণে তাকে থামিয়ে দিতে হত্যার পথ বেছে নেয়।আলোচনা সভায় দলের কেন্দ্রীয় নেতারা বক্তব্য রাখেন।

 

ডেইলি খবর টুয়েন্টিফোর

Link copied!