মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

আন্দোলনে আহত ৫০ জনকে বিনামূল্যে সেবা দিল বিপিএ

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশিত: আগস্ট ১৬, ২০২৪, ০৯:৫১ পিএম

আন্দোলনে আহত ৫০ জনকে বিনামূল্যে সেবা দিল বিপিএ

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহত শিক্ষার্থী-সাংবাদিক-জনতাকে বিনামূল্যে ফিজিওথেরাপি ও পুনর্বাসন চিকিৎসা সহায়তা দিচ্ছে বাংলাদেশ ফিজিক্যাল থেরাপি অ্যাসোসিয়েশন (বিপিএ)। ১৬ আগস্ট শুক্রবার চিকিৎসা সহায়তা ক্যাম্প-১ মিরপুরের ডা. আজমল হাসপাতালে প্রায় ৫০ জনকে সেবা দেওয়া হয়। ১৬ আগস্ট শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় বিপিএ।
বিজ্ঞপ্তিতে বলা হয়, মিরপুর-১০ এর ডা. আজমল হাসপাতালের ফিজিওথেরাপি বিভাগ এবং মিরপুর-১২ এর আমিন ফিজিওথেরাপি সেন্টারের মাধ্যমে আন্দোলনে আহতদের চিকিৎসা সেবা প্রদান অব্যাহত থাকবে। আন্দোলনে আহত কয়েকজনের জন্য কৃত্রিম পায়ের ব্যবস্থা এবং তাদের মাঝে ২০টি ক্রাচ প্রদান করা হয়েছে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়। এতে বলা হয়, হটস্পট বিবেচনা করে মিরপুর ও আশেপাশের এলাকায় আহতদের বিনামূল্যে সেবা দিতে এই হেলথ ক্যাম্পের আয়োজন করা হয়েছে।
সেবা নিতে ইচ্ছুকদের ০১৭১২-০৮১৫৭৮, ০১৭১০৯৫৩০৫২, ০১৭১১৯৫০০৭৭ যোগাযোগ করে কিংবা নির্ধারিত সময়ে হাসপাতালে উপস্থিত হওয়ার জন্য অনুরোধ করা হচ্ছে।  বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ঢাকাসহ দেশের প্রতিটি বিভাগ, জেলা ও উপজেলায় বিপিএ’র কয়েক’শ বিশেষজ্ঞ সদস্য তাদের হাসপাতাল, ক্লিনিক ও সেন্টার থেকে ফিজিওথেরাপি ও পুনর্বাসন চিকিৎসা সেবা দিচ্ছেন। ফিজিওথেরাপি ও পুনর্বাসন চিকিৎসা সহায়তা ক্যাম্পের আজকের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন, বাংলাদেশ ফিজিকেল থেরাপি এসোসিয়েশনের সভাপতি ডা. দলিলুর রহমান, মহাসচিব ডা. ফরিদ উদ্দিন, নির্বাহী সদস্য ডা.সুরাইয়া আক্তার নায়না, ডা. মাহমুদুল হাসান ইমন, ডা. আশিকুজ্জামান, ডা. আমিনুল ইসলামসহ আরও অনেকে। অনুষ্ঠানে বক্তারা বলেন, আন্দোলন চলাকালীন কয়েক হাজার মানুষ আহত হয়েছেন। অনেকে গুলিবিদ্ধ হয়ে মৃত্যুর সঙ্গে লড়াই করছেন। কেউ কেউ হাত, পা হারিয়েছেন। আমরা তাদের চিকিৎসার ব্যবস্থা করেছি।

 

ডেইলি খবর টুয়েন্টিফোর

Link copied!