মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

আবারো ভারত-বাংলাদেশ ম্যাচ ঘিরে হিন্দু মহাসভার হুমকি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২৪, ০৯:১২ এএম

আবারো ভারত-বাংলাদেশ ম্যাচ ঘিরে হিন্দু মহাসভার হুমকি

হুমকি আগেই দিয়েছিল ভারতীয় ধর্মীয় সংগঠন অখিল ভারত হিন্দু মহাসভা। সেটা ছিল গোয়ালিয়রে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ ঘিরে। এবার দ্বিতীয় টেস্টের ভেন্যু কানপুরেও হামলা করার হুমকি দিলো তারা। এ মাসেই ভারতে ২টি টেস্ট ও ৩টি টি-২০ খেলতে যাবে বাংলাদেশ। ৬ অক্টোবর গোয়ালিয়রের প্রথম টি-২০ ম্যাচটির ভেন্যু যাতে পরিবর্তন করা হয়, সেই দাবি তুলেছিল অখিল ভারত হিন্দু মহাসভা। এবার ২৭ সেপ্টেম্বর কানপুরে অনুষ্ঠিতব্য দ্বিতীয় টেস্টেও ঝামেলা করার হুমকি দিয়েছে তারা। দুটি ম্যাচই বাতিল করার আহ্বান সংগঠনটির। খবর এপিবির। অখিল ভারত হিন্দু মহাসভা হুমকির কারণও জানিয়েছে। গত মাসে প্রধানমন্ত্রীর পদ থেকে ক্ষমতাচ্যুত হন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। তার পতনে সেনাবাহিনী বাদে বাকি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কার্যক্রম কার্যত বন্ধ হয়ে যায়। 
সেটার সুযোগ নিয়ে দেশের বিভিন্ন জায়গায় ভাঙচুর-লুটপাটের ঘটনা ঘটেছে। ভাঙচুর-লুটপাটের শিকার হয়েছেন হিন্দু সম্প্রদায়ের কেউ কেউ। অখিল ভারত হিন্দু মহাসভা এটাকে সংখ্যালঘু হিন্দুদের ওপর নির্যাতন দাবি করে ওই হুমকি দিয়েছে।
৬ অক্টোবরের টি-২০ ম্যাচ ঘিরে হুমকিতে বলা হয়েছিল, গোয়ালিয়রে অনুষ্ঠিতব্য ম্যাচ বাতিল করতে হবে। নচেৎ কালো পতাকা হাতে প্রতিবাদ জানানোরও হুঁশিয়ারি দেন তারা। 
এ প্রসঙ্গে হিন্দু মহাসভার সহসভাপতি ডা. জয়বীর ভরদ্বাজ বলেছিলেন, ‘বাংলাদেশে হিন্দুদের গণহত্যা করা হচ্ছে, মন্দির ধ্বংস করা হচ্ছে। এরপরেও প্রধানমন্ত্রী মোদি এখানে ম্যাচ আয়োজনের সিদ্ধান্ত নিয়েছেন। শান্তি বজায় রাখার জন্য ম্যাচটি বাতিল করা উচিত, অন্যথায় দেশে অশান্তি হবে।’
প্রসঙ্গত, প্রথম টি-২০ ম্যাচটি শুরুতে ধর্মশালায় অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। সেখানে সংস্কার কাজ চলতে থাকায় ভেন্যু পরিবর্তন করে বিসিসিআই। ভেন্যু পরিবর্তন করা হলেও এই ম্যাচ নিয়ে শঙ্কা কাটছে না।

 

ডেইলি খবর টুয়েন্টিফোর

Link copied!