রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

দেশের সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা,শিক্ষার্থীদের নিরাপদ অবস্থানের নির্দেশ

ডেইলি খবর ডেস্ক

প্রকাশিত: জুলাই ১৭, ২০২৪, ০৮:৪০ এএম

দেশের সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা,শিক্ষার্থীদের নিরাপদ অবস্থানের নির্দেশ

এবার দেশের সব সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম বন্ধ রাখার নির্দেশনা দেয়া হয়েছে। মঙ্গলবার (১৬ জুলাই) রাতে এক বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) এ নির্দেশনা দেয়।   
বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশের সব পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়, বিশ্ববিদ্যালয় অধিভুক্ত মেডিকেল, টেক্সটাইল, ইঞ্জিনিয়ারিং এবং অন্যান্য কলেজসহ সব কলেজের শিক্ষা কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ থাকবে। সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়টি বিবেচনায় এ নির্দেশ দেয়া হয়।
এতে শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে আবাসিক হল ত্যাগের নির্দেশনা দেয়া হয়েছে।  একই সঙ্গে তাদের নিরাপদ আবাসস্থলে অবস্থানের নির্দেশ দেয়া হয়।
ইতোমধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে। এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সব কলেজ ও প্রতিষ্ঠান অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে।
এরই মধ্যে আরেক বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, শিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠান (স্কুল, কলেজ, মাদরাসা, কারিগরিসহ) এবং পলিটেকনিক ইনস্টিটিউটের শ্রেণি কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ থাকবে।

 

ডেইলি খবর টুয়েন্টিফোর

Link copied!